বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার সাংবাদিক সম্মেলন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার সাংবাদিক সম্মেলন

এপ্রিল ২২, ২০১২
হলিউড, লস এঞ্জেলেস, ইউ এস এ
রিপোর্টঃ জাহান হাসান / লস এঞ্জেলেস

প্রবাসীরা বাংলাদেশে বেড়াতে যেতে, বিনিয়োগে এবং বাংলাদেশে অবস্থানরত পরিবার-পরিজন,আত্তীয়-স্বজনের নিরাপত্তা নিয়ে শংকিত । গুম, হত্যা, খুনের ধারাবাহিকতায় জননেতা ইলিয়াস আলীর মত একজন সাবেক এমপির গুম হয়ে যাওয়া এবং এখনো র্যা ব-পুলিশ এবং অন্যান্য সংস্থা তার খোজ খবর না দিতে পারায় এটা প্রমানিত যে দেশে আজ জানমালের কোনো নিরাপত্তা নাই, সরকার প্রতিটি ক্ষেত্রে ব্যর্থ । আন্তর্জাতিক চাপ, গণমানুষের আন্দোলন এবং আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর পরামর্শ সরকারকে রাষ্ট্রের জনগনের নিরাপত্তা দিতে যথাযথ ব্যবস্থা নিতে বাধ্য করিতে সক্ষম। তারা অনতিবিলম্বে জননেতা ইলিয়াস আলীকে তার পরিবারের মাঝে – জনগনের মাঝে ফিরিয়ে দিতে সরকারকে আহ্বান জানান, একই সাথে তার গাড়ি চালক আনসার এবং পূর্বে গুম হয়ে যাওয়া সকলের রহস্য উদঘাটনে সত্যিকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পরিবার পরিজনদের গুম বেদনা থেকে মুক্তি দেবার আহ্বান জানান। তারা টিপাই মুখ বাধ, সীমান্তে হত্যা, বস্তা বস্তা ঘুষের টাকার দুর্নীতি, সাংবাদিক হত্যা, লোড শেডিং, শেয়ার মার্কেট কেলেংকারী, সরকারের প্রভৃতি ব্যর্থতা তুলে ধরে। সরকারের এই তিন বছরের ব্যর্থতায় তারা জনগনকে প্রতিবাদী হয়ে, ইলিয়াস আলীর গুমের প্রতিবাদী আন্দোলনে রাস্তায় থেকে সরকার পতনে জোরালো ভুমিকা রাখার আহ্বান জানান ।

Picture Link:

Visit us on FaceBook একুশ নিউজ মিডিয়া এখন ফেস বুক এ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল কালিফোর্নিয়া শাখা, যুক্তরাষ্ট্র দলের সিনিয়র সহ-সভাপতি আব্দুল বাসিতের সভাপতিত্বে, যুগ্ম সম্পাদক নিয়াজ মোহাইমেনের সঞ্চালনে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্ত্তব্য পাঠ করেন দলের সাধারণ সম্পাদক ডাবলু আমিন ।
২২ শে এপ্রিল রবিবার হলিউডের এক রেস্টুরেন্টে আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে আরও বক্ত্তব্য রাখেন দলের সহসভাপতি মুর্শেদুল ইসলাম, শামশুজ্জোহা বাবলু, যুগ্ম সম্পাদক বদরুল আলম শিপলু, বি এন পি নেতা মাহতাব আহমেদ, শাহীন আহমেদ, সাইফুল ইসলাম চপল, মারুফ খান, আলমগীর হোসাইন, এম ওহিদ রহমান, লায়েক আহমেদ, প্রমুখ. সম্মেলনে উপস্থিত ছিলেন বি এন পি নেতা শাহীন রহমান, আহসান হাফিজ রুমি, ফারুক হাওলাদার, মার্শাল, বদরুল, মুনিম আহমেদ, লিয়াকত হোসেন, এরশাদ হোসেন, জুনেল আহমেদ, মন্টু, প্রমুখ. সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন লস এঞ্জেলেসের প্রখ্যাত সাংবাদিক জাহান হাসান, মাশহুরুল হুদা, এম হোসেন বাবু , প্রমুখ ।
বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির অংশ হিসাবে যুক্তরাষ্ট্র ক্যালিফোর্ণিয়া বিএনপি বাংলাদেশ কন্স্যুলেট অব লস এঙ্গেলেস কন্সাল জেনারেলের মাধ্যমে বাংলাদেশের রাষ্ট্রপতি বরাবরে ইলিয়াস আলীর মুক্তির দাবিতে একটি স্মারকলিপি পেশ করে।

BNP California

BNP California


গুমের ঘটনা ভীতিকর ও উদ্বেগজনক :মজীনা

লেখক: বিশেষ প্রতিনিধি | বুধবার, ২৫ এপ্রিল ২০১২, ১২ বৈশাখ ১৪১৯

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর ‘গুম’ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। গতকাল মঙ্গলবার বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেন, ‘গুম হওয়ার ঘটনা ভীতিকর অভিজ্ঞতা। সবার সঙ্গে আমিও খুব উদ্বিগ্ন। এটা মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লঘন। এটা শোচনীয় ও দুঃকজনক ঘটনা। আশা করি সংশ্লিষ্ট সবাই সংযম ও সহযোগিতার মনোভাব নিয়ে ইলিয়াস আলীকে খুঁজে বের করতে একযোগে কাজ করবেন।’ তিনি বলেন, কেবল নিখোঁজ ব্যক্তির জন্য নয়, তার পরিবারের জন্যও এটা উদ্বেগজনক।

মার্কিন রাষ্ট্রদূত বিকালে তার গুলশানের বাসভবনে কয়েকজন সাংবাদিকের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। গত ১৯ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত ‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র প্রথম নিরাপত্তা সংলাপ’ সম্পর্কে অবহিত করতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ড্যান মজীনা। তিনি প্রশ্নের জবাবে বলেন, আগামী সংসদ নির্বাচনের আগে প্রধান রাজনৈতিক দলগুলোকে একযোগে কাজ করতে হবে। প্রকৃত ও আন্তরিক সংলাপের মাধ্যমে নির্বাচনের পথ খুঁজে বের করতে হবে। আমি গণতন্ত্রে বিশ্বাসী। বিশ্বাস করি বাংলাদেশ গণতন্ত্রের জন্যই। এখানকার মানুষ রাজনৈতিকভাবে খুবই সচেতন ও প্রগতিশীল। গণতন্ত্র এখানকার শিকড়ে গ্রোথিত এবং দেশটির ভবিষ্যত্ও গণতান্ত্রিক। দলগুলোকে গণতান্ত্রিক পথে অগ্রসর হতে হবে।

BNP leader M Elias Ali disappeared:
Reaction: BNP Of California

BNP leader M Elias Ali disappeared:
Reaction: BNP Of California


Visit us on FaceBook Pic Link

Advertisements

তথ্য কণিকা Jahan Hassan জাহান হাসান
Ekush, Publisher/Editor/ Hollywood media hyphenate/ একুশ নিউজ মিডিয়া, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস / 1 818 266 7539 / FB: JahanHassan

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: