Ramadan Celebrations by Bangladeshi Probashi

আত্মসর্মপন আমার একমাত্র প্রভূ’র কাছে…
যুক্তরাস্ট্রের প্রবাসী বাংলাদেশী মুসলমানরা সোমবার থেকে রোজা পালন শুরু করেছেন


মুসলমানদের জন্য রহমত ও বরকতের মাস মাহে রমজান শুরু হয়েছে। অন্যান্য অভিবাসি সম্প্রদায়ের ন্যায় যুক্তরাস্ট্রের প্রবাসী বাংলাদেশী মুসলমানরা সোমবার থেকে রোজা পালন শুরু করেছেন। আশা করা হচ্ছে এ বছর একই দিনে যুক্তরাস্ট্রের সমস্ত স্থানে ঈদুল ফিতর উদযাপিত হবে। প্রবাসী মুসলমানরা যথাযথ ইসলামী ভাবগাম্ভীর্যে পালন করবেন পবিত্র মাহে রমজানের রোজা। সারাদিন রোজার পর সন্ধ্যায় ইফতারী শেষ করে মসজিদে নামাজ আদায় করে মহান আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা চলবে সারা মাস। এদিকে মাহে রমজান উপলক্ষে বিভিন্ন মসজিদে নেয়া হয়েছে তারাবীর বিশেষ আয়োজন।
বাংলাদেশী মুসলমানদের পরিচালনায় লস এঞ্জেলেস ইসলামিক সেন্টার, ভারমন্ট ইসলামিক সেন্টার সহ সব মসজিদে নেয়া হয়েছে এতেকাফের ব্যাবস্থা। রমজানকে সামনে রেখে বিভিন্ন বাংলাদেশী, ভারতীয়, পাকিস্তানী ও আরবীয় গ্রোসারীগুলিতেও নেয়া হয়েছে বিশেষ প্রস্তুতি। খোরমা খেজুরসহ নানা দেশীয় পণ্য দোকানে ওঠানো হয়েছে এ উপলক্ষে। বাংলাদেশী রেস্টুরেন্টগুলি ইফতারের জন্য নিয়েছে রকমারী প্রস্তুতি। কেউ হালিম, কেউ আবার ছোলা বুট পিয়াজুসহ করেছে ভিন্ন ভিন্ন আয়োজন। বাসা বাড়ীতেও মুসলমানরা নিয়েছেন রমজানের বিশেষ প্রস্তুতি। এবার সামারের ছুটির মধ্যে রোজা শুরু হওয়ায় অনেকেই স্বস্তি প্রকাশ করেছেন।

Visit us on FaceBook

Advertisements

তথ্য কণিকা Jahan Hassan জাহান হাসান
Ekush, Publisher/Editor/ Hollywood media hyphenate/ একুশ নিউজ মিডিয়া, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস / 1 818 266 7539 / FB: JahanHassan

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: