আরব নেতাদের যৌন কেলেঙ্কারি ফাঁসের হুমকি দিলেন হোসনি মুবারকের স্ত্রী

আরব নেতাদের যৌন কেলেঙ্কারি ফাঁসের হুমকি দিলেন হোসনি মুবারকের স্ত্রী

 

১ আগস্ট : মিশরের সাবেক স্বৈরাচার হোসনি মুবারকের স্ত্রী সুজান আরব নেতাদের যৌন কেলেঙ্কারির বহু ঘটনা ফাঁস করার হুমকি দিয়েছেন। লেবাননের দৈনিক আল-দিয়ার পত্রিকা এ খবর দিয়েছে। মুবারকের স্ত্রী সুজান বলেছেন, তার হাতে আরব দেশগুলোর রাজা-বাদশাহদের যৌন কেলেঙ্কারির ৪০টিরও বেশি প্রমাণ রয়েছে। তিনি হুমকি দিয়ে বলেছেন, হোসনি মুবারক ও তার বিরুদ্ধে আনা অভিযোগের বিচার ঠেকানোর জন্য আরব নেতারা যদি কোনো পদক্ষেপ না নেন তাহলে ওইসব কেলেঙ্কারি ফাঁস করে দেয়া হবে। পত্রিকাটি আরো জানিয়েছে, হোসনি মুবারকের স্ত্রী মিশরের সাবেক পার্লামেন্ট স্পিকার সাফাত শরিফের কাছ থেকে এসব তথ্য-প্রমাণ সংগ্রহ করেছেন।

 

হোসনি মুবারকের বিচার স্থগিত করতে লাখ লাখ ডলার ঘুষের প্রস্তাব দিয়েছিল সৌদি আরব

 

২ আগস্ট : সৌদি আরব মিশরের সাবেক স্বৈরশাসক হোসনি মুবারকের বিচার প্রক্রিয়া বাতিল করতে দেশটির সামরিক পরিষদকে লাখ লাখ ডলার ঘুষ দেয়ার প্রস্তাব দিয়েছিল বলে বৃটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট খবর দিয়েছে। দৈনিকটির ৩০ জুলাই সংখ্যায় রবার্ট ফিস্কের লেখা নিবন্ধে বলা হয়েছে -সৌদি শাসকগোষ্ঠি নিজেদের ক্ষমতা হারানোর ভয়ে বাহরাইনের শাসকের পতন ঠেকাতে দেশটিতে সেনা পাঠিয়েছেন। এবার তারা মিশরের পতিত স্বৈরাচারের বিচার ঠেকানোর লক্ষ্যে কয়েক মিলিয়ন ডলার ঘুষ দেয়ার প্রস্তাব করেছেন। ঘনিষ্ঠ সম্পর্কের কারণে হোসনি মোবারকের বিচার প্রক্রিয়ায় সৌদী আরব নাখোশ । এছাড়া মুবাররেক স্ত্রী সুযান আরব শাসকদের যৌন কেলেঙ্কারির বিষয়টি ফাঁস করে দেয়ার যে হুমকি দিয়েছেন, সে কারণেও সৌদি আরব মুবারকের বিচার ঠেকাতে লাখ লাখ ডলার খরচে উদ্যোগী হয়ে থাকতে পারে।
নিবন্ধে আগামীকাল (বুধবার) থেকে শুরু হতে যাওয়া হোসনি মুবারকের বিচারকে ‘শতাব্দির সেরা বিচার’ অভিহিত করে বলা হয়েছে। মিশরের বিশাল জনগোষ্ঠি হোসনি মুবারকের ফাঁসি চায় এবং কোন কারণে তার বিচার না হলে দেশটিতে ক্ষোভের আগুন দাউ দাউ করে জ্বলে উঠবে। এ কারণে সৌদি আরবের প্রস্তাবিত ডলার গ্রহণ করে মুবারকের বিচার প্রক্রিয়া বাতিল করার মত ধৃষ্ঠতা মিশরের সামরিক পরিষদ দেখাবে না বলেই মনে করছেন বৃটিশ কলামিস্ট রবার্ট ফিস্ক

 

মার্কিন পুলিশের বর্বরতায় গৃহহীন এক ব্যক্তির মর্মান্তিক মৃত্যু

 

৪ আগস্ট : ক্যালিফোর্নিয়ায় আটক অবস্থায় গৃহহীন এক ব্যক্তির রহস্যজনক মৃত্যুর তদন্ত করছে মার্কিন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা এফবিআই। মারাত্মক নির্যাতনের কারণে ওই হতভাগ্য ব্যক্তি মারা গেছেন এবং এ ঘটনার পর ছয় পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক ছুটি দেয়া হয়। লস অ্যাঞ্জেলস থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত ফুলেরটন এলকায় ওই ঘটনা সংঘটিত হয়েছে।
কেলি থমাস নামের ৩৭ বছর বয়স্ক ওই ব্যক্তিকে পুলিশ গত মাসের ৫ তারিখে আটক করে। তার আটকের দৃশ্যটি স্থানীয় এক ব্যক্তি ভিডিওতে ধারণ করে এবং স্থানীয় বাস স্টেশনের সার্ভিলেন্স ক্যামেরায়ও তা ধারণ করা হয়।
একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, পুলিশ হতভাগ্য কেলিকে পাঁচ দফা বৈদ্যুতিক শক দিয়েছেন। স্রিজোফেনিয়ায় আক্রান্ত কেলি এ সময় হতবিহবল হয়ে যান এবং বার বার নিজের বাবাকে ডাকতে থাকেন। নির্যাতনের পরপরই কেলি কোমায় চলে যান এবং পাঁচ দিন পর তিনি হাসপাতালে মারা যান। কেলির ঘটনাকে আটকাবস্থায় মৃত্যু হিসেবে গণ্য করছে পুলিশ। এ ঘটনার তদন্তে এ পর্যন্ত শতাধিক ব্যক্তির সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এফবিআই এবং স্থানীয় সরকারী কৌশূলী এ বিষয়ে তদন্ত করছেন।

Advertisements

তথ্য কণিকা Jahan Hassan জাহান হাসান
Ekush, Publisher/Editor/ Hollywood media hyphenate/ একুশ নিউজ মিডিয়া, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস / 1 818 266 7539 / FB: JahanHassan

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: