ক্ষমা করলেন এসিড নিক্ষেপকারীকে

ক্ষমা করলেন এসিড নিক্ষেপকারীকে

এসিড নিক্ষেপকারীকে শেষ মুহূর্তে ক্ষমা করে দিয়েছেন এক ইরানি নারী। বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় ২০০৪ সালে আমেনেহ বাহরামি নামের ওই নারীকে এসিড ছুড়ে মারে মাজিদ মোহাভেদি। এতে বাহরামির মুখমণ্ডল ঝলসে যায়। সেইসঙ্গে অন্ধও হয়ে যান তিনি। ইরানি গণমাধ্যম রোববার জানায়, ২০০৮ সালে ইরানে ইসলামি আইনের আওতায় আমেনেহর চোখের আলো কেড়ে নেয়ার দায়ে মাজিদের দুচোখ অন্ধ করে দেওয়ার শাস্তি দেয় আদালত। কিন্তু শেষ মুহূর্তে তাকে ক্ষমা করে দেন বাহরামি।
সংবাদ সংস্থা আইএসএনএ বাহরামির উদ্ধৃতি দিয়ে জানায়, ন্যায় বিচার পাওয়ার জন্য আমি সাত বছর ধরে চেষ্টা করেছি। তবে আজ তাকে ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরো জানান, এ মামলার প্রতি আন্তর্জাতিক আগ্রহও শাস্তি কার্যকর না করার সিদ্ধান্তের একটি কারণ। তিনি বলেন, আমরা কি করবো তা দেখার জন্যপুরো বিশ্ব অপেক্ষা করছে বলেই মনে হচ্ছে। বাহনামির এই মামলা আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে। তেহরানের প্রসিকিউটর জেনারেল আব্বাস জাফারি দোলাতাবাদি বাহরামির সিদ্ধান্তকে ‘সাহসী পদক্ষেপ’ আখ্যা দিয়ে তার প্রশংসা করেন।
তিনি বলেন, মাজিদকে সাজা দেওয়ার সব প্রস্তুতিই নেওয়া ছিলো। শেষ মুহূর্তে এসে বহরামি তাকে ক্ষমা করে দিয়েছেন। তবে বাহরামি তার অন্য আঘাতগুলোর (আর্থিক) ক্ষতিপূরণ চাচ্ছেন বলে তিনি জানান।



তথ্য কণিকা Jahan Hassan জাহান হাসান
Ekush, Publisher/Editor/ Hollywood media hyphenate/ একুশ নিউজ মিডিয়া, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস / 1 818 266 7539 / FB: JahanHassan

এখানে আপনার মন্তব্য রেখে যান