প্রায় লজ্জারাঙ্গা সুখী মেয়েটার নাম বদলে দিলাম জলকন্যা

মেঘকন্যা

মেঘকন্যার আবেগি কবিতায় অবিরাম ভালবাসা;
আমার ধুসর ভাবনায় নস্টালজিয়া
মেয়েটার কবিতায় তখন অনন্ত উচ্ছ্বাস বারংবার;
আমাতে সঙ্গোপণে অনেক ক্লান্তির মহাভার
মনে হোল মেঘের সঙ্গে তার খুব ভাব;
আমি ভাবি, ও হয়তো শুধুই জল।

প্রানবন্ত একটি নুতন ফুলের মত লাগছিল ওকে
অথচ আমার জগত বেমক্কা হিসাবে হিসেবি
জলপ্রপাতের মত একগুয়ে ছন্দময়্ ওর চলা;
আর আমার বুকপকেট ব্যাথার ওষুধে ঝোলা
স্পষ্ট দেখছি মিষ্টি মেয়েটার চোখে কত রঙ;
আবার যুগপৎ আমি দেখছি সব ঝাপসা।

কবিতার রেশ না মিলাতেই মেয়েটাকে ডাকলাম;
চোখে ঝাপসা দেখছি না আর এখন
বললাম কে বেশি সুন্দর, কবিতা তা নাকি ও;
অবাক হয়ে দেখলাম, ভাল লাগছে বেশ
প্রায় লজ্জারাঙ্গা সুখী মেয়েটার নাম বদলে দিলাম জলকন্যা

আমার বিমূর্ত ভাবনার রঙ অবশেষে শাদা হল।

কাজী রহমান ১২/২৭/২০১০ লস এঞ্জেলেস

তথ্য কণিকা Jahan Hassan জাহান হাসান
Ekush, Publisher/Editor/ Hollywood media hyphenate/ একুশ নিউজ মিডিয়া, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস / 1 818 266 7539 / FB: JahanHassan

6 Responses to প্রায় লজ্জারাঙ্গা সুখী মেয়েটার নাম বদলে দিলাম জলকন্যা

  1. Farah says:

    Meghbalikar jolkelitay ak phota rongdhonu akay delen Kobi Kazi Rahman ! Bhalolaga rekhey gelam.

মন্তব্য করুন

