দূর্যোগপূর্ণ এই বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে এঞ্জেলেসেবসবাসরত হাজার হাজার বাংলাদেশি এই বিজয় বহরে অংশ গ্রহণ করে।

লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশে বিজয় দিবসে বিজয় বহর অনুষ্ঠিত

তপন দেবনাথ, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস থেকে [ খবর ডট কম থেকে ]


মহান বিজয় দিবস ২০১০ উদযাপন উপলক্ষে লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশে বাফলার আয়োজনে বিজয় বহর অনুষ্ঠিত হয়।এ উপলক্ষে ১৯ ডিসেম্বর স্থানীয় দেশি রেস্টুরেণ্টে এক গণজমায়েতে বিজয় বহরেরর উদ্বোধন করেন লস এঞ্জেলেস্থ বাংলাদেশ কনস্যুলারের কনসাল জেনারেল জনাব মোহাম্মদ এনায়েত হোসেন।এখানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডঃ জয়নাল আবেদিন, ডাঃ মোহাম্মদ সিরাজুল্লাহ্‌, ইসমাইল হোসেন, ড্যানি তৈয়ব, মুজিব সিদ্দিকী ,অভিনেত্রী নীপা মোনালিসা প্রমুখ।

বাংলাদেশের জাতীয় পতাকা খচিত টুপী, হ্যাট ব্যান্ডেনা আর রঙ বেরঙের পোষাক পরে শিশু-কিশোর যুবা-বৃদ্ধা মেতে উঠে বিজয়ের বিজয় বহরের অনুষ্ঠানে। থার্ড স্ট্রীট ও আলেকজান্দ্রিয়ায় কাছে এলে শুরু হয় ক্লিক ক্লিক ফটো তোলার প্রতিযীগিতা। কারণটি হলো, সেখানেই রাস্তার লাইট পোস্টে রয়েছে ‘ ঐতিহ্যবাহী লিটল বাংলাদেশ সাইন বোর্ড।’ এর পর পরই মোটর শোভা যাত্রা বা বিজয় বহরটি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের পতাকা উড়িয়ে দেশাত্নবোধক গানের সুরে সুরে রিগল্যান্ডের দিকে রওয়ানা হয়। এই রিগল্যান্ডেকে এখানকার বাংলাদেশি কমউনিটিতে বলা হয় রাঙ্গামাটি। সেখান থেকে আর্টেশিয়ার উদ্দেশ্যে যাত্রা করে , আর্টেশিয়াকে বলে লিটল ঢাকা। উৎসব চলে রাত দু’টো অব্দি। বিজয় বহরের নেতৃতে ছিলেন মুজিব সিদ্দিকী, ডঃ জয়নাল আবেদিন ও অন্যান্য । স্বাধীনতার ৪০ বছরের ইতিহাসে বাংলাদেশের বাহিরে তথা যুক্তরাষ্টে এই প্রথম বারের মত এমন একটা বিজয় বহর উৎসব অনুষ্ঠিত হলো।গত কয়েকদিন ধরে এখানে ঘন ও মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে। দূর্যোগপূর্ণ এই বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে এঞ্জেলেসেবসবাসরত হাজার হাজার বাংলাদেশি এই বিজয় বহরে অংশ গ্রহণ করে।

তথ্য কণিকা Jahan Hassan জাহান হাসান
Ekush, Publisher/Editor/ Hollywood media hyphenate/ একুশ নিউজ মিডিয়া, লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেস / 1 818 266 7539 / FB: JahanHassan

One Response to দূর্যোগপূর্ণ এই বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে এঞ্জেলেসেবসবাসরত হাজার হাজার বাংলাদেশি এই বিজয় বহরে অংশ গ্রহণ করে।

  1. খুবই ভালো লাগগ্ল খবরটা জেনে।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: